মহেশখালীতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা-২০২৪ অনুষ্ঠিত





ছাদেকুর রহমান (নিজস্ব প্রতিবেদক) :

কক্সবাজারের মহেশখালী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

১৮ই এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ১০টায় প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় মহেশখালী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর মাঠে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা-২০২৪ এর উদ্বোধন করেন কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ আলহাজ্ব আশেক উল্লাহ্ রফিক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান ও (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মিনুয়ারা ছৈয়দ,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নন্দন কুমার চন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মীকি মারমা এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সাহাব উদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা রিসোর্স সেন্টার কর্মকর্তা মুহাম্মদ ইলিয়াছ,উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সেলিম,মহেশখালী প্রেস ক্লাবের সভাপতি আবুল বশর পারভেজ,উপ-সহকারী প্রাণীসম্পদ অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম,কামরুল হাবিব,এলএসপি'সহ উদোক্তাতা এবং খামারি ও প্রাণিসম্পদ দপ্তরের বিভিন্ন কর্মকর্তা ও স্থানীয় নেতৃবৃন্দ।

প্রদর্শনীতে মোট ৭০ টি স্টলে উন্নত প্রজাতির গাভী,ষাঁড়,নানা প্রজাতির পাখি,ছাগল,ভেড়া,হাঁস মুরগি'সহ বিভিন্ন ঔষধ কোম্পানি তাদের পণ্য প্রদর্শন করেন।অনুষ্টান শুরুতে প্রধান অতিথি বিভিন্ন ষ্টলগুলো পরিদর্শন করেন।

প্রদর্শন শেষে ৪ ক্যাটাগরিতে প্রথম,দ্বিতীয় ও তৃতীয় স্থানে ১২ জন’কে নগদ অর্থ পুরস্কার ও আরো বিভিন্ন ক্যাটাগরিতে ৭০ জনকে শান্তনা পুরস্কার প্রদান করা হয়।

0/একটি মন্তব্য / মন্তব্য পোস্ট করুন