মহেশখালীতে প্রথম ধাপের মনোনয়ন দাখিলের শেষ দিনে জমা দিয়েছে ১৫ প্রার্থী





ছাদেকুর রহমান (নিজস্ব প্রতিবেদক)

৬ষ্ঠ বারের মতো প্রথম ধাপের স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচনে শুধু অনলাইনে মনোনয়নপত্র জমা নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।চার ধাপের এই নির্বাচনের প্রথম ধাপে ১৫২ উপজেলায় মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল গতকাল ১৫ এপ্রিল (সোমবার)।

গতকাল সোমবার শেষ দিন পর্যন্ত মহেশখালী উপজেলা নির্বাচন অফিসারের কাছে চেয়ারম্যান পদে ০৫জন,ভাইস-চেয়ারম্যান পদে ০৭জন ও মহিলা ভাইস-চেয়ারম্যার পদে ০৩ জন'সহ সর্বমোট- ১৫ প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছে।

তাঁরা হলেন,চেয়ারম্যান প্রার্থী- আলহাজ্ব মো.শরীফ বাদশা,হাবিব উল্লাহ্,জয়নাল আবেদিন,গোলাম কুদ্দুছ ও আব্দুল্লাহ আল নিশান।

ভাইস-চেয়ারম্যান প্রার্থী- মুহাম্মদ জহির উদ্দীন,মো.জাহেদুল হুদা,মো.শাহাজান পারুল,মিফতাহুল করিম বাবু,মো.আবু ছালেহ,মঈন উদ্দিন তোফাইল,মো.সাইফুল কাদির।মহিলা ভাইস-চেয়ারম্যান পদে-জাহান আরা বেগম,মিনুয়ারা মিনু,মনোয়ারা বেগম।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল,রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল,আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল,প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল ও ভোটগ্রহণ হবে ৮ মে।

প্রথম ধাপের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ করা হয়েছে।রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক।

এ ধাপের নির্বাচনে অতিরিক্ত জেলা প্রশাসকদের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।ভোটারের সংখ্যা পাঁচ লাখের বেশি যেখানে সেখানে একাধিক সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োজিত থাকবেন।

0/একটি মন্তব্য / মন্তব্য পোস্ট করুন